Google groups এর মাধ্যমে Email marketing করুন

0
108

আসসালামুয়ালাইকুম, আমি রিয়াদ খান Tech Pagla-র ফাউন্ডার এবং এডমিন। Techpagla-র পক্ষথেকে আপনাদের সবাইকে স্বাগত জানাচ্ছি। আশা করি, সবাই ভাল আছেন। আমাদের টিউটোরিয়াল নিয়ে আপনাদের কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন। আমাদের ফেসবুক পেজেফেসবুক গ্রুপেটুইটারেলিংকডইনে

এখানে ক্লিক করে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

আর কথা না বাড়িয়ে চলুন মূল পর্বে আসা যাকঃ

এখানে আমরা Google groups নিয়ে আলোচনা করব। Google groups হচ্ছে এক Discussion Area যেখানে ইমেইল মার্কেটিং এর সুবিধা নিতে পারেন। এ সম্পর্কে কোন প্রশ্ন থাকলে আমাদের ওয়েবসাইট, ফেসবুক পেজ, ফেসবুক গ্রুপ, টুইটার একাউন্ট, লিংকডইন কোম্পানি পেজ-এ গিয়ে আমাদের জানাতে পারেন।

তাহলে চলুন দেখা যাক কিভাবে Google groups কে কাজে লাগিয়ে Email marketing করা যায়।

Google groups এ মার্কেটিং করতে গেলে অবশ্যই Gmail account প্রয়োজন। একটি tab এ Google account log in করে অন্য Tab এ search করবেন Groups.Google.com এখানে আসার পর আপনাকে একটি নতুন group তৈরি করতে হবে।

চলুন দেখা যাক কিভাবে একটি নতুন group create  করা যায়। প্রথমে আমরা CREATE GROUP এ click করব। এখানে আপনারা Group name, Group email address, Group description এইগুলা Fill Up করবেন। তারপর create এ ক্লিক করবন। এখানে I am not robot এ টিক চিহ্ন দিয়ে continue তে click করুন। তারপর OK তে ক্লিক করুন দেখতেই পাচ্ছেন আপনার group create হয়ে গিয়েছে। এখানে চাইলে Google profile এর সাথে google+ ও add করে দিতে পারেন। তারপর save my change এ ক্লিক করবেন। এখানে my groups এ ক্লিক করেন দেখুন group টা create হয়ে গিয়েছে। এখন আপনি গ্রুপটা ওপেন করেন। এখন আমাদের প্রথম কাজ হচ্ছে গ্রপ এ মেম্বার এড করতে হবে এজন্য manage এ গিয়ে direct add এ ক্লিক করবেন। এখানে welcome message সহ মেম্বার এড করতে পারবেন।

এখানে ২৪ ঘণ্টায় ১০০ জন এর উপর মেম্বার এড করা যায় না এবং একবারে ১০ জনের বেশি এড করা যায় না। আপনি একাধিক email কমা(, ) দিয়ে মেসেজ সহ send করতে পারবেন। তারপর এড হলে done এ ক্লিক করুন। এখন বিষয় টা হচ্ছে এটা কিভাবে email marketing হয়.এখন আপনি group এ যান তারপর new topic এ যান। এখানে by এ আপনার নাম দিয়ে subject এ আপনার পছন্দ মত সাবজেক্ট দিন। তারপর body তে আপনর পছন্দ মতো একটা message লিখে post এ ক্লিক করেন। এর ভেতর একটা আপনার মেইল রাখবেন। এখন সবার কাছে এই মেইল টা চলে গিয়েছে। এবার আপনার দেয়া মেইলটা check করলে দেখবেন চলে গিয়েছে। আপনারা এভাবে ইচ্ছেমত মেম্বার এড করতে পারবেন এবং  email পাঠাবেন তা ইনবক্স এ চলে যাবে। এবার বুঝতে পারছেন এটা কতো important এবং মজার।

আশা করি, আপনাদের ভালো লেগেছে। সেই সাথে এমন আরও ভাল ভাল হেল্পফুল টিউটোরিয়াল পেতে আমাদের channel টি subscribe করা না থাকলে চ্যানেলটি Subscribe করে রাখুন।

ইউটিউব চ্যানেল লিংকঃ https://www.youtube.com/channel/UClIC3SgneIgDRkFdJdVxaSw

আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। নিচে বিস্তারিত দেয়া হলঃ

ওয়েবসাইটঃ TechPagla.com

ফেসবুক পেইজঃ fb.com/TechPaglaa

ফেসবুক গ্রুপঃ fb.com/groups/TechPagla

টুইটার একাউন্টঃ twitter.com/TechPagla

লিংকডইন কোম্পানি পেইজঃ linkedin.com/company/techpagla

পিনটারেস্ট একাউন্টঃ pinterest.com/TechPagla

সবাই ভাল থাকবেন ধন্যবাদ।

LEAVE A REPLY

5 × five =