ফেসবুকের মাধ্যমে কীভাবে সিপিএ অফার প্রমোট করবেন?-(ফ্রি মেথড)

0
171

আসসালামুয়ালাইকুম, আমি রিয়াদ খান Tech Pagla-র ফাউন্ডার এবং এডমিন। Techpagla-র পক্ষথেকে আপনাদের সবাইকে স্বাগত জানাচ্ছি। আশা করি, সবাই ভাল আছেন। আমাদের টিউটোরিয়াল নিয়ে আপনাদের কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন। আমাদের ফেসবুক পেজেফেসবুক গ্রুপেটুইটারেলিংকডইনে

 

এখানে ক্লিক করে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

আর কথা না বাড়িয়ে চলুন মূল পর্বে আসা যাকঃ

CPA Marketing এর এই পর্বে আজকে আমরা দেখবো ফেসবুক মার্কেটিং এর ফ্রি মেথড নিয়ে । এখন আমরা দেখবো ফেসবুকের মাধ্যমে সি.পি.এ অফার গুলা কিভাবে প্রমোট করা যায়। গ্রুপের মাধ্যমে, পেজের মাধ্যমে এবং আপনার ফেসবুক একাউন্টের মাধ্যমে প্রমোট করতে পারেন। গ্রুপে আপনার অফার রিলেটেড গ্রুপগুলো সার্চ করে ওপেন করি। এখানে আপনি জয়েন রিকুয়েস্ট পাঠিয়ে আপনার অফার রিলেটেড বিষয় নিয়ে পোস্ট করবেন। তবে সরাসরি আপনার অফার পেজের লিঙ্কগুলো প্রমোট করবেন না। এখান থেকেই আপনি আপনার টার্গেট কাস্টমার খুজবেন। এবং যারা আপনার অফারের প্রতি আগ্রহী তাদেরকে নক করতে পারেন। অথবা তাদের প্রোফাইল থেকে more এ গিয়ে তারা যেসব পেজে যুক্ত এবং রেস্পন্স করে , সেইসব অফার রিলেটেড পোস্ট করবেন। তখন সে আপনাকে নক করবে। এক্ষেত্রে যদি আপনার নিজস্ব ওয়েবসাইট এবং পেইড ব্লগ থাকে তখন তারা আপনাকে গুরুত্ব দিবে। এভাবেই আপনি আপনার টার্গেট Event এর মাধ্যমেও কাস্টমার খুজে পেতে পারেন। পোস্ট সবাই করছে এক্ষেত্রে আপনি কতটুকু সুন্দরভাবে এবং প্রোফেশোনালি করতে পারছেন সেটা হচ্ছে গুরুত্বপূর্ণ  বিষয়।

এখন আমরা আলোচনা করবো ফেসবুকের মাধ্যমে কেন মার্কেটিং করবো । প্রথমেই বলবো ফেসবুকে ১.৫ বিলিয়ন মানুষ তাছাড়া এখানে প্রচুর পরিমাণ ভিজিটর আছে । যা কিনা গুগল এবং ইউটিউবের পরেই এর অবস্থান। ফেসবুকের পেজে আপনি যদি প্রফেশনালি কাজ করেন তাহলে পেজের Insights অপশনে গিয়ে এখানে আপনি আপনার রিপোর্ট খুব সহজেই দেখতে পারবেন এবং সেই অনুযায়ী আপনি আপনার অফার পছন্দ করতে পারেন। এই ফেসবুক পেজের মাধ্যমেই আপনি আপনার অফার রিপ্রেজেন্ট করবেন। এক্ষেত্রে আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে আপনার ফলোয়ারসদের সামনে কি প্রেজেন্ট করতে যাচ্ছেন। তারপর আপনি আপনার চিন্তা অনুযায়ী কাজ শুরু করবেন। তবে ফেসবুকের এই প্রমোশন শুরু করার আগে অবশ্যই আপনর ডেসক্রিপশন বা ডিটেইলস সেকশনে প্রোপার একটা ডিটেইলস লিখতে হবে যাতে ভিজিটররা লাইক দেয় পরবর্তীতে সুবিধা পাওয়ার জন্যে। এবং পোস্ট করার সময় সেখানে কোন কমেন্ট রাখার চেষ্টা করবেন যাতে তারা লাইক,কমেন্ট , শেয়ার করে রাখে। কারন প্রত্যেকটা ট্রাফিকের লাইক, কমেন্ট নতুন অডিয়েনস আনতে সাহায্য করবে।

এখন আপনাদেরকে ফেসবুক পোস্ট সম্পর্কে কিছু ফর্মুলা তুলে ধরবো …..

1.Caption this photo

2.quotes

3.Native vedio

4.Facebook contest

5.Questions

6.Fill in the blanks

7.Crowdsource For Answer

8.Remember when

9.Repost your popular content

ভিডিওতে এই পোস্ট ফরমুলা গুলো নিয়ে বিস্তারিত বলা হয়েছে যা অবশ্যই দেখে নিবেন।

এছাড়াও আপনার পেজের সিমিলার পেজগুলাতে লাইক দিয়ে রাখতে পারেন এতে সেই পপুলার পেজগুলো থেকে ভালো ভালো জিনিস সম্পর্কে ধারনা নিতে পারেন। এবং আপনার মেইন অফার বা প্রোডাক্ট পিন পোস্ট দিয়ে রাখবেন যা সকল ট্রাফিককে দেখাতে চান। এর ফলে আশা করি এই জিনিসগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে আপনারা সফল হতে পারবেন।

আজকে এই পর্যন্তই । কোন প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাবেন।

আশা করি, আপনাদের ভালো লেগেছে। সেই সাথে এমন আরও ভাল ভাল হেল্পফুল টিউটোরিয়াল পেতে আমাদের channel টি subscribe করা না থাকলে চ্যানেলটি Subscribe করে রাখুন।

ইউটিউব চ্যানেল লিংকঃ https://www.youtube.com/channel/UClIC3SgneIgDRkFdJdVxaSw

আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। নিচে বিস্তারিত দেয়া হলঃ

ওয়েবসাইটঃ TechPagla.com

ফেসবুক পেইজঃ fb.com/TechPaglaa

ফেসবুক গ্রুপঃ fb.com/groups/TechPagla

টুইটার একাউন্টঃ twitter.com/TechPagla

লিংকডইন কোম্পানি পেইজঃ linkedin.com/company/techpagla

পিনটারেস্ট একাউন্টঃ pinterest.com/TechPagla

 

সবাই ভাল থাকবেন ধন্যবাদ।

LEAVE A REPLY

four × 3 =