#সূত্রঃ ফাইভার হেল্প বাংলাদেশ।
আশা করি, ছবিটি দেখেই অনুমান করতে পারছেন সে কতটা যুদ্ধ করে এই পজিশনে এসেছে। ফাহিম কিভাবে ফ্রীলান্সিং শিখেছে বা সে কিভাবে শিখে গেল “ফ্রীলান্সিং” নামক কঠিন পথে দৌড় দিতে।
 
#এই ছেলেটা মাত্র ১৯ বছর বয়সে Upwork এর “Top Rated” এবং Fiverr এর “Level 2” ব্যাজ ধারী একজন ফ্রিল্যান্সার। তাকে যে কি পরিমাণ সংগ্রাম করে জীবনযুদ্ধ চালিয়ে তাকে এই পজিশনে আসতে হয়েছে। মাত্র ক্লাস ৮ পর্যন্ত পড়াশুনা করার সুযোগ হয়েছিল। তারপরও থেমে থাকেনি এই মানুষটি, নিজের চেষ্টায় পেয়েছে সফলতা।
 
#গুগল ও ইউটিউব ঘেটে ডেভেলপ করেছে নিজের স্কিল। যখন যা শিখার প্রয়োজন হয়, শিখে নেন নিজের চেষ্টায় গুগল বা ইউটিউব এর সাহায্য নিয়ে। আপনার আমার মত লক্ষ লক্ষ যুবক যখন পড়ালেখা শেষ করে 15000/20000 টাকার চাকরির জন্য পাগলের মত ঘুরছি তখন আমাদের 19 বছরের ভাই Fahim Ul Karim হুইল চেয়ারে বসে লাক্ষ টাকা ইনকাম করে আমাদের জানিয়ে দিচ্ছে শুধু সার্টিফিকেট নয় যোগ্যতা থাকলে আমার মত সল্প শিক্ষিতরা ও জীবন যুদ্ধে সফল হতে পারে।
 
#ফাহিম উল কারিম নামের এই ছেলেটি আমাদের অনুপ্রেরণা ??
 
#আমরা গর্বিত ওনার মত ডেটিকেডেট ফ্রিল্যান্সারকে নিয়ে, শারীরিক বাধা কে অতিক্রম করে এগিয়ে চলেছে দুর্বার গতিতে।এরকম মনের জোর হয়তো অনেক অনেক সুস্থ মানুষেরও নেই।
আমাদের অনেক কিছু শেখার আছে তার নিকট হতে! মহান আল্লাহ তার মনের সকল ভাল ইচ্ছা পূরন করুন!
#আমাদের সবার পক্ষ থেকে Fahim Ul Karim কে প্রানঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।
সকল বাধা অতিক্রম করেই যে এগিয়ে যাওয়া যায় তার আরেক প্রমান তিনি।

LEAVE A REPLY

eighteen + 15 =