সিপিএ মার্কেটিং করার জন্য ডোমেইন এর নাম পছন্দ করুন।

0
54

আসসালামুয়ালাইকুম, Techpagla-র পক্ষথেকে আপনাদের সবাইকে স্বাগত জানাচ্ছি। আশা করি, সবাই ভাল আছেন। আমাদের টিউটোরিয়াল নিয়ে আপনাদের কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন। আমাদের ফেসবুক পেজেফেসবুক গ্রুপেটুইটারেলিংকডইনে

এখানে ক্লিক করে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

আর কথা না বাড়িয়ে চলুন মূল পর্বে আসা যাকঃ

আজকে আমরা দেখবো অফার , ডোমেইন এবং হোসটিং সিলেকশন নিয়ে। সিপিএ মার্কেটিং এ কাজ করতে গেলে অবশ্যই একটি ভালো অফার প্রয়োজন যেটা ভালো কনভার্সন হবে এবং ট্রাফিকের কাছে ট্রাস্টেবল হওয়ার জন্যে অবশ্যই ডোমেইন এবং হোসটিং নিতে হবে। অবশ্যই পেইড ডোমেন ব্যাবহার করতে হবে যেমন .com, .org, .net etc…। শুরুতেই আমরা দেখে নেই কিভাবে CPA এর ক্ষেত্রে ভালো একটি অফার পছন্দ করা যায়।

প্রথমেই Maxbounty তে আমার নিজের একাউন্ট লগ ইন করলাম। এখানে Search campaign এ গিয়ে Search option এ ক্লিক করবেন । এখানে traffic types খুব গুরুত্বপূর্ণ। আপনি এখানে যে টাইপের ট্রাফিক নিয়ে কাজ করতে চান এবং আপনার মার্কেটিং সামর্থ্য কতটুকু সে অনুযায়ী মার্কেটিং এরিয়া সিলেক্ট করে নিবেন। তারপর ডিটেইলসে গিয়ে আপনার ট্রাফিক এরিয়া এবং All Categories  এবং All sub Campaigon এ গিয়ে আপনার পছন্দমতো ক্যাটাগরি সিলেক্ট করে নিবেন। My approved offer এ ক্লিক করে সার্চ দিবো। এখানে অনেক অফার দেখা যাচ্ছে । আপনি আপনার পছন্দমতো অফার নিয়ে EPC তে ক্লিক করবেন। EPC হচ্ছে অ্যাডভারটাইজার বা পাবলিশার যারা কাজ করছে তাদের অ্যাভারেজ একটা হিসাব। এখান থেকে আপনি CPA rate এবং EPC দেখে অফার পছন্দ করবেন। এখন অফার ওপেন করে এর ডিটেইলস জেনে নিবো এবং প্রমোট করবো তাহলেই আমরা ইনকাম করতে পাবো।

এখন আমরা জানবো ডোমেইন এবং হোসটিং সিলেকশন এর ব্যাপারে …  হোসটিং এর কোন নাম হয় না আর ডোমেইন হচ্ছে খুব সিমপ্লি একটা নাম যেমন Facebook.com  এটা হচ্ছে একটা ডোমেইন নাম আর  হোসটিং হচ্ছে আপনি কতটুকু জায়গা নিচ্ছেন অর্থাৎ স্পেস ।

এখন ডোমেইন নিতে গেলে যদি ফাইনালশিয়াল লোন বিষয়ে কাজ করি তাহলে domainsbot.com  এই সাইট থেকে আমরা ধারনা নিতে পারি। এখন best loan দিয়ে সার্চ  দেয়ায় এই রিলেটেড অনেক সাজেশন দিয়েছে । এখানে .com, .org, .net ছাড়া বাকি সব তুলে দিবো তারপর Modify result এ ক্লিক করি। এখন আপনি আপনার পছন্দমতো ডোমেইন নাম সিলেক্ট করবেন। এখন আপনি ডোমেইনটা নেয়ার জন্যে Zhostbd.com থেকেও নিতে পারেন। এই পেজে আসলে ফ্রি-ডোমেইনের ভিডিও দেখতে পাবেন। এখান থেকে আপনি যখন কোন হোসটিং প্যাঁকেজ নিবেন এর সাথে একটি ডোমেইন ফ্রি দেয়া হয় । তাছাড়া আপনি প্যাঁকেজ পছন্দ করতে চাইলে Zhost এর ওয়েবসাইটে এসে অফারে ক্লিক করলে এখানে অনেক ভালো অফার আছে যা আপনি পছন্দ করতে পারেন। এবং এর অর্ডার প্রসেস পেজে এসে ব্লগের ভিতর পাবেন ফ্রি ডোমেইনের ভিডিও টা । আজকে এই পর্যন্তই । পরের টিউটোরিয়ালে দেখবো কিভাবে একটি কনভারটিং ল্যান্ডিংপ্যাঁজ তৈরি করা যায়।

আশা করি, আপনাদের ভালো লেগেছে। সেই সাথে এমন আরও ভাল ভাল হেল্পফুল টিউটোরিয়াল পেতে আমাদের channel টি subscribe করা না থাকলে চ্যানেলটি Subscribe করে রাখুন।

ইউটিউব চ্যানেল লিংকঃ https://www.youtube.com/channel/UClIC3SgneIgDRkFdJdVxaSw

আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। নিচে বিস্তারিত দেয়া হলঃ

ওয়েবসাইটঃ TechPagla.com

ফেসবুক পেইজঃ fb.com/TechPaglaa

ফেসবুক গ্রুপঃ fb.com/groups/TechPagla

টুইটার একাউন্টঃ twitter.com/TechPagla

লিংকডইন কোম্পানি পেইজঃ linkedin.com/company/techpagla

পিনটারেস্ট একাউন্টঃ pinterest.com/TechPagla

সবাই ভাল থাকবেন ধন্যবাদ।

SHARE
Previous articleচেষ্টা থাকলেই উপায় হয়।
Next articleদেখুন, কীভাবে টুইটারে মার্কেটিং করা যায়!!!
আমার নাম রিয়াদ খান। আমি মূলত একজন অনলাইন মার্কেটার। ফ্রিল্যান্সিং বা আউটসোরসিং অর্থাৎ, অনলাইনে আয়ের ব্যাপারে এবং সংশ্লিষ্ট অন্যান্য কাজে সহায়তামূলক নির্দেশনার লক্ষ্যে এই সাইটটি তৈরি করা হয়েছে। সবাই আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ।

LEAVE A REPLY

seventeen + 2 =