দেখুন, কীভাবে টুইটারে মার্কেটিং করা যায়!!!

0
85

আসসালামুয়ালাইকুম, Techpagla-র পক্ষথেকে আপনাদের সবাইকে স্বাগত জানাচ্ছি। আশা করি, সবাই ভাল আছেন। আমাদের টিউটোরিয়াল নিয়ে আপনাদের কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন। আমাদের ফেসবুক পেজেফেসবুক গ্রুপেটুইটারেলিংকডইনে। তাছাড়া পোস্টটি ভাল লাগলে অবশ্যই ফেসবুক, টুইটার, লিংকইডইনে শেয়ার করতে ভুলবেন না।

এখানে ক্লিক করে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

আর কথা না বাড়িয়ে চলুন মূল পর্বে আসা যাকঃ

আজকে আমরা জানব টুইটার মার্কেটিং সম্পর্কে। আমরা জানি টুইটার হচ্ছে একটি সোশাল মিডিয়া এবং আমরা এটা কে মাইক্রোব্লগিং সাইটও বলতে পারি ।

প্রথমেই আমরা জানবো আমরা কেন টুইটার ব্যাবহার করবো  । Twetter launche in 2006 অনুযায়ী টুইটারে মাসে ৩২০ মিলিয়নের মতো এক্টিভ ইউজার আছে এর মধ্যে ৭৯% ইউজার হচ্ছে US এর বাহিরে। টুইটারের মাধ্যমে খুব সহজেই কারো সাথে কানেক্ট হওয়া যায় এবং পছন্দমতো কাউকে ফলো করা যায়। টুইটারে আপনার একাউন্ট না থাকা সত্বেও যে কোন বিষয়ে সার্চ করতে পারবেন। এখন প্রশ্ন হচ্ছে কিভাবে টুইটারে কাজ করবেন! টুইটার ফেসবুকের মতো সচরাচর ব্যবহার করার মতো কোন প্লাটফর্ম না। টুইটারে লিখতে হলে ১৪০ টা ক্যারেক্টারের মধ্যে লিখতে হবে। এবং টুইটার রিয়েলটাইম নিউজ ফিড মেইনটেইন করে। এখানে খুব সহজেই কাউকে ম্যানশন করা যায় এবং আপনার ফলয়ারসদের ডিরেক্ট মেসেজ করতে পারেন। সবসময় একটিভ থাকতে মোবাইলে এপ টা ডাউনলোড করতে পারেন। এবং আপনারা কখনই টুইটারের ফলোয়ার্স কিনবেন না কারন আপনার জেনুইন ট্রাফিক দরকার আর কোন বোটস সিস্টেমে যাবেন না যেগুলাতে কাজ করলে ফলোয়ার্স অটো বৃদ্ধি করা যায়। এখন আমরা দেখবো কিভাবে ফলোয়ার্স বৃদ্ধি করা যায়। ফলোয়ার্স বৃদ্ধি করার জন্যে অনেক গুরুত্বপূর্ণ হচ্ছে RETWEETS । এখন আমি কয়েকটা উপায় বলবো কিভাবে RETWWETS করা যায়।

১। অরজিনাল কন্টেন্ট শেয়ার করার মাধ্যমে

২।টুইটের মাধ্যমে পিকচার অ্যাড করা

৩।রিটুইট করার জন্যে রিকুয়েস্ট করবেন

৪।যারা রিটুইট এবং  রিপ্লাই করবে  তাদেরকে ধন্যবাদ জানানের মাধ্যমে

এগুলো হচ্ছে টুইটারের বেসিক বিষয়। এখন আপনাদেরকে আরেকটি সাইট দেখাবো … কিভাবে শিডিউল পোস্ট করা যায়। ফেসবুকের মতো টুইটারেও শিডিউল পোস্ট করা যায়। একজন মার্কেটারের জন্যে শিডিউল পোস্ট খুবই গুরুত্বপূর্ণ । একটি উপায় আছে যার মাধ্যমে কাজ করলে আপনার এক্টিভিটি ফলোয়ার্সদের দেখাতে পারবেন। এটা করতে TUFFER.COM সাইটের সাহায্য নিতে হবে। এই সাইটে গিয়ে Sign in with Twitter অপশনে যাবেন তারপর Authorize App  এ গেলেই Twuffer Account আসবে। এখানে আপনার নাম, ই-মেইল এড্রেস,পাসওয়ার্ড দিয়ে Create Account এ ক্লিক করেন। তারপর টাইম জোন দিয়ে শিডিউল টুইটে ক্লিক করে আপনার মেসেজ লিখে টাইম সেট করে শিডিউলে ক্লিক করেন। নির্দিষ্ট সময়ে আপনার পোস্ট হয়ে যাবে। আজকে এই পর্যন্তই।

আশা করি, আপনাদের ভালো লেগেছে। সেই সাথে এমন আরও ভাল ভাল হেল্পফুল টিউটোরিয়াল পেতে আমাদের channel টি subscribe করা না থাকলে চ্যানেলটি Subscribe করে রাখুন।

ইউটিউব চ্যানেল লিংকঃ https://www.youtube.com/channel/UClIC3SgneIgDRkFdJdVxaSw

আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। নিচে বিস্তারিত দেয়া হলঃ

ওয়েবসাইটঃ TechPagla.com

ফেসবুক পেইজঃ fb.com/TechPaglaa

ফেসবুক গ্রুপঃ fb.com/groups/TechPagla

টুইটার একাউন্টঃ twitter.com/TechPagla

লিংকডইন কোম্পানি পেইজঃ linkedin.com/company/techpagla

পিনটারেস্ট একাউন্টঃ pinterest.com/TechPagla

সবাই ভাল থাকবেন ধন্যবাদ।

LEAVE A REPLY

1 × 3 =