ফেসবুকের মাধ্যমে সিপিএ অফার প্রমোট করুন! (পেইড মেথড)

0
39

আসসালামুয়ালাইকুম, Techpagla-র পক্ষথেকে আপনাদের সবাইকে স্বাগত জানাচ্ছি। আশা করি, সবাই ভাল আছেন। আমাদের টিউটোরিয়াল নিয়ে আপনাদের কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন। আমাদের ফেসবুক পেজেফেসবুক গ্রুপেটুইটারেলিংকডইনে। তাছাড়া পোস্টটি ভাল লাগলে অবশ্যই ফেসবুক, টুইটার, লিংকইডইনে শেয়ার করতে ভুলবেন না।

এখানে ক্লিক করে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

আর কথা না বাড়িয়ে চলুন মূল পর্বে আসা যাকঃ

আজকে আমরা আলোচনা করব ফেসবুক মার্কেটিং এর পেইড মেথড নিয়ে।

ফেসবুকের পেইড ক্যাম্পেইন বিভিন্নভাবে করা যায়। তার জন্যে business.facebook এ একটি একাউন্ট খুলে নিতে পারেন। পেইড কম্পেইন করার জন্যে business account না খুলেও আপনি কাজ করতে পারেন। এখন ফেসবুক মার্কেটিং নিয়ে অনেক গুরুত্বপূর্ণ কিছু টিপস তুলে ধরা হলো।

ফেসবুক লগ ইন করার পর উপরে ডানপাশে Errow আইকনে ক্লিক করার পর Creats add এই অপশনে ক্লিক করি এখানে Awarenes, Considaretion,Conversion  তিনটি অপশন আছে। আজকে আমরা আলোচনা করবো Conversation এর Engagement নিয়ে। Engagement এ গিয়ে প্রথমে একটি কম্পেইনের নাম দিতে হবে তারপর Post engagement সিলেক্ট করে Continue… এখানে আপনাদের পছন্দ অনুযায়ী ক্যাম্পেইন নাম সেট করবেন যাতে আপনি বুঝতে পারেন। লোকেশন সিলেক্ট করবেন এটা খুব ইম্পরট্যান্ট । তারপর age, Gender, Language সিলেক্ট করে নিবেন। ডিটেইলসে গিয়ে আপনার টার্গেট অনুযায়ী সাজেশন নিতে পারেন। তারপর কানেকশনে গিয়ে আপনার পছন্দ অনুযায়ী অডিয়েন্সকে টার্গেট করে নিবেন। Edit placement  এ গিয়ে আপনার প্রয়োজনমতো এডিট করে নিবেন এবং অফার প্রমোট করার ক্ষেত্রে ডিভাইস সিলেক্ট করতে হবে। Exclude catagories এ আপনার পছন্দমতো পারসন শুধুমাত্র যারা আপনার বিজ্ঞাপন দেখতে পাবে তাদের এড করে নিন।

সি.পি.এ মার্কেটিং এ যারা ই-মেইল মার্কেটিং নিয়ে কাজ করে তাদের একটা Suppression List থাকে। এক্ষেত্রে Creat block list এ গিয়ে আপনার Suppression List এখানে আপলোড করে দিবেন। ফলে তাদের কাছে আপনার ক্যাম্পেইন যাবে না। সি.পি.এ মার্কেটার দের জন্যে এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। Budget & schedule এ গিয়ে আপনার প্রয়োজন মতো এডিট করে নিবেন। তারপর শিডিউলে গিয়ে ভিজিটরের এক্টিভ টাইম অনুযায়ী টাইম সেট করি। অবশ্য এ সুবিধাগুলো শুধু তখনি পাবো যখন আমরা Life time budget  সিলেক্ট করবো। তারপর কনটিনিউ … এখানে আসার পর আপনার পেজ সিলেক্ট করে নিবেন তারপর আপনার পেজের কোন পোস্ট টা কে প্রমোট করতে চাচ্ছেন সেটা সিলেক্ট করবেন। এভাবে আপনি আপনার পছন্দমতো সাজাতে পারেন। তারপর কনফার্ম করে পেমেন্ট ইনফরমেশন এড করে দিবেন। আজকে এই পর্যন্তই । এই টিউটোরিয়াল সম্পর্কিত আপনার যদি কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

আশা করি, আপনাদের ভালো লেগেছে। সেই সাথে এমন আরও ভাল ভাল হেল্পফুল টিউটোরিয়াল পেতে আমাদের channel টি subscribe করা না থাকলে চ্যানেলটি Subscribe করে রাখুন।

ইউটিউব চ্যানেল লিংকঃ https://www.youtube.com/channel/UClIC3SgneIgDRkFdJdVxaSw

আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। নিচে বিস্তারিত দেয়া হলঃ

ওয়েবসাইটঃ TechPagla.com

ফেসবুক পেইজঃ fb.com/TechPaglaa

ফেসবুক গ্রুপঃ fb.com/groups/TechPagla

টুইটার একাউন্টঃ twitter.com/TechPagla

লিংকডইন কোম্পানি পেইজঃ linkedin.com/company/techpagla

পিনটারেস্ট একাউন্টঃ pinterest.com/TechPagla

সবাই ভাল থাকবেন ধন্যবাদ।

LEAVE A REPLY

fourteen + 2 =