পিনটারেস্ট মার্কেটিং এর জন্য প্রস্তুতি নিন! (ফ্রি মেথড)

0
44

আসসালামুয়ালাইকুম, Techpagla-র পক্ষথেকে আপনাদের সবাইকে স্বাগত জানাচ্ছি। আশা করি, সবাই ভাল আছেন। আমাদের টিউটোরিয়াল নিয়ে আপনাদের কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন। আমাদের ফেসবুক পেজেফেসবুক গ্রুপেটুইটারেলিংকডইনে। তাছাড়া পোস্টটি ভাল লাগলে অবশ্যই ফেসবুক, টুইটার, লিংকইডইনে শেয়ার করতে ভুলবেন না।

এখানে ক্লিক করে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

আর কথা না বাড়িয়ে চলুন মূল পর্বে আসা যাকঃ

আমরা দেখবো Pinterest Marketing নিয়ে। চলুন দেখা যাক, আমরা কিভাবে Pinterest এর মাধ্যমে মার্কেটিং করতে পারি। আমরা জানি পিন্টারেস্ট হচ্ছে ফেসবুক, টুইটারের মতো একটা সোস্যাল মিডিয়া সাইট এবং মার্কেটারদের মার্কেটিং করার জন্যে অনেক গুরুত্বপূর্ণ প্লেস যেখান থেকে সে খুব সহজেই ট্রাফিক পেতে পারে। আপনি চাইলে সেটা করতে পারেন। আমাদের সবগুলো ভিডিও দেখতে চাইলে আমাদের ফেসবুক গ্রুপে গিয়ে পিন পোষ্টে গেলে সব বাংলা ভিডিও লিস্ট আকারে দেখতে পাবেন এবং এখানে আমাদের ইউটিউব চ্যানেল এর লিংক দেয়া আছে চাইলে দেখতে পারেন।

পিন্টারেস্টে মার্কেটিং বা কাজ করতে গেলে অবশ্যই একটি পিন্টারেস্ট একাউন্ট থাকতে হবে। Pinterest.com এ গিয়ে আপনার জি মেইলের সাহায্যে একটি একাউন্ট খুলে নিতে পারেন এবং আপনার ইন্টারেস্টেড ৫ টি বিষয়ের উপর ফলো করতে পারবেন। এর মাধ্যমে অন্যান্যরা কিভাবে কাজ করছে এর আইডিয়া নিতে পারেন। Done করার পর একাউন্ট খুলা হয়ে গেলো। এখন আমরা একাউন্টটাকে সাজাবো। সেটিংসএ গিয়ে আপনার প্রয়োজন মতো একাউন্ট সেট করে নিবেন । তবে ইউজার নামের ক্ষেত্রে এমন নাম পছন্দ করতে হবে যা সচরাচর নয় এবং ওয়েব সাইটের ক্ষেত্রে ওয়েবসাইট নাম কনফার্ম করলে একটা কোড আসবে যা ওয়ার্ডপ্রেসে দিলে তা সহজেই ভেরিফাই হয়ে যাবে। তারপর আপনার অন্যান্য সোশাল সাইট যদি থাকে তাহলে তা এড করে দিতে পারেন। পিন্টারেস্টে মার্কেটিং করতে গেলে পিন মেক করতে হবে। পিন মেক করতে চাইলে প্রথমেই বোর্ড তৈরি করতে হবে। পিনে যাওয়ার পর Create pin এ ক্লিক করলে এখানে আপনার প্রোডাক্টের পিক ড্রাগ করে বা আপলোড করে নিতে পারেন এবং একটি ডেসক্রিপশন এড করতে পারেন এখন নেক্সটে গেলে আপনার পিন ক্রিয়েট করা হয়ে গেলো। এবং একটি বোর্ড ক্রিয়েট করতে গেলে Creat board এ ক্লিক করে একটি নাম দিয়ে ক্রিয়েট ক্লিক করি। আপনি চাইলে আপনার বোর্ড এর নাম এডিট করতে পারেন এবং আপনার বোর্ডে কাউকে জয়েন করতে চাইলে ইনভাইট করতে পারেন। বোর্ডে মুলত আমরা পিন অ্যাড করবো। এবং বোর্ডটিকে তৈরি করার পর এটাকে শেয়ার করতে পারেন। এখানে আপনি বিভিন্ন widget যা আপনার ওয়েবসাইটে অ্যাড করে নিতে পারেন। যেমন Save button, Follow, Pin, Board, Profile এগুলা অ্যাড করতে চাইলে খুব সহজেই অ্যাড করতে পারবেন। কপি করার মাধ্যমে খুব সহজেই আপনার ওয়েবসাইটে অ্যাড করতে পারেন। এখানে যে বিষয়টি বেশি গুরুত্বপূর্ণ সেটি হচ্ছে আপনারা প্রোফাইলে গিয়ে বড় বড় বোর্ড ক্রিয়েট করবেন এবং অনেক বেশি পিন ক্রিয়েট করবেন তাহলে আপনার এই বোর্ড বা পিন টা গুগুলেও রেঙ্ক করতে পারে। আজকে এই পর্যন্তই…….

আশা করি, আপনাদের ভালো লেগেছে। সেই সাথে এমন আরও ভাল ভাল হেল্পফুল টিউটোরিয়াল পেতে আমাদের channel টি subscribe করা না থাকলে চ্যানেলটি Subscribe করে রাখুন।

ইউটিউব চ্যানেল লিংকঃ https://www.youtube.com/channel/UClIC3SgneIgDRkFdJdVxaSw

আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। নিচে বিস্তারিত দেয়া হলঃ

ওয়েবসাইটঃ TechPagla.com

ফেসবুক পেইজঃ fb.com/TechPaglaa

ফেসবুক গ্রুপঃ fb.com/groups/TechPagla

টুইটার একাউন্টঃ twitter.com/TechPagla

লিংকডইন কোম্পানি পেইজঃ linkedin.com/company/techpagla

পিনটারেস্ট একাউন্টঃ pinterest.com/TechPagla

সবাই ভাল থাকবেন ধন্যবাদ।

LEAVE A REPLY

13 + six =