ইউটিউব ভিডিওর ভেতর থেকে কাস্টম Thumbnail সেট করুন।

0
4

আসসালামুয়ালাইকুম, Techpagla-র পক্ষথেকে আপনাদের সবাইকে স্বাগত জানাচ্ছি। আশা করি, সবাই ভাল আছেন। আমাদের টিউটোরিয়াল নিয়ে আপনাদের কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন। আমাদের ফেসবুক পেজেফেসবুক গ্রুপেটুইটারেলিংকডইনে। তাছাড়া পোস্টটি ভাল লাগলে অবশ্যই ফেসবুক, টুইটার, লিংকইডইনে শেয়ার করতে ভুলবেন না।

এখানে ক্লিক করে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

আর কথা না বাড়িয়ে চলুন মূল পর্বে আসা যাকঃ

আজকে আমি আপনাদের দেখাব (create a thumbnail from your uploaded video) অর্থাৎ আপনি যে ভিডিওটি আপলোড করেছেন সেই ভিডিও এর কারেন্ট পজিশন বা ভিডিও এর ভিতর থেকে একটা “thumbnail” পছন্দ করা।

আপনি কিভাবে ভিডিও এর ভিতর থেকে একটা “thumbnail” পছন্দ করে নিতে পারেন?

এর জন্য প্রথমে আপনাদের একটা ভিডিও আপলোড করতে হবে। ভিডিওটি আপলোড করার পর যদি আপনার “thumbnail” পছন্দ না হয়, তাহলে এডিট অপশনে ক্লিক করে ভিডিওটি ওপেন করে নিবেন।

ভিডিওটি ওপেন করলে “create thumbnail” একটা অপশন দেখতে পাবেন। এখানে ক্লিক করলে ভিডিওটি প্লে হবে। আপনার পছন্দ করা স্ক্রীনকে “thumbnail” বানানোর জন্য ভিডিওটাকে পুশ করে “Next” অপশনে ক্লিক করবেন।

“Next” ক্লিক করলে “Add text” অপশন এর একটা বক্স দেখতে পাবেন। এখানে আপনার টেক্সট লিখে “Add text” ক্লিক করে আপনার সিলেক্ট করা জায়গায় মুভ করে রাখতে পারবেন।

আবার “Next” বাটনে ক্লিক করলে “thumbnail” টা ইউটিউবে, ফেসবুকে, টুইটারে কেমন দেখাবে সেটা চলে আসবে। এরপর “save thumbnail” এ ক্লিক করে ক্লোজ করবেন।

আমরা ড্যাশবোর্ডে গিয়ে দেখতে পারব আমাদের ভিডিওএর “thumbnail” পরিবর্তন হয়েছে।এভাবে আপনাদের ভিডিও গুলোর খুব সহজে “thumbnail” সেট করে নিতে পারেন।

আজকে এই পর্যন্ত সবাইকে ধন্যবাদ।

SHARE
Previous articleইউটিউব থেকে আয়ের পদ্ধতি!!!
আমার নাম রিয়াদ খান। আমি মূলত একজন অনলাইন মার্কেটার। ফ্রিল্যান্সিং বা আউটসোরসিং অর্থাৎ, অনলাইনে আয়ের ব্যাপারে এবং সংশ্লিষ্ট অন্যান্য কাজে সহায়তামূলক নির্দেশনার লক্ষ্যে এই সাইটটি তৈরি করা হয়েছে। সবাই আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ।

LEAVE A REPLY

one + eighteen =